প্রিয় দর্শক এই ব্লগে সমাজের বিভিন্ন সম্পর্কের সম্পর্ক নিয়ে আলোচনা করা হবে। প্রত্যেক সম্পর্কের মূল্য,গুরুত্ব কি তা বোঝানোর চেষ্টা করা হবে । তাই আশা করছি প্রত্যেকের কাছে এই ব্লগ টি খুব প্রিয় হবে। আমার নিজস্ব ধারণাটি আমি যেমন জানাব তেমনি আপনারাও আপনাদের নিজস্ব মতামত অবশ্যই জানাবেন। তাহলেই সম্পর্কের সম্পর্ক নিয়ে সঠিক তথ্যটি বেরিয়ে আসবে।সকলের সহযোগিতা কাম্য । ধন্যবাদ

Breaking

CLICK HERE......... your sayings.........

শনিবার, ১৩ জুন, ২০২০

সত্যি ভালোবাসার লক্ষণ গুলি কী কী?

সত্যি ভালোবাসার লক্ষণ গুলি কী কী? 

    
       ভালোবাসা হল এমন একটি অনুভূতি যাকে প্রকাশ করে বোঝাতে কোন শব্দ বা ভাষার প্রয়োজন হয় না । প্রেমে পড়লে পৃথিবীর সবচেয়ে ভালো ফিলিংস অনুভব হয়। সত্যি ভালোবাসা মানুষকে উন্নতিতে সাহায্য করে আর মিথ্যা ভালোবাসা মানুষকে বরবাদ করে। ভালোবাসার মানুষটি সত্যিই কী ভালোবাসে তা জানা খুব প্রয়োজন। তা জানতে না পারলে অনেক দেরি হয়ে যায়।
 আজ বেশিরভাগ লোকেরা তাদের শারীরিক চাহিদা পূরণ করতে ভালোবাসেন, এ কারণেই কিছুদিন পরে তাদের ব্রেকআপ হয় । একটি সিংহ কোনও প্রাণীর পিছনে ছুটে যায় তখন আমরা বলতে পারি না যে সে তাকে ভালবাসে বা তা করে কারণ সে তার পেছনে ছুটে যায় কারণ তার প্রয়োজন রয়েছে, তাই প্রয়োজন সত্য- ভালবাসা নয় । সেই রকম একটি বিড়াল সকাল থেকে রাত্রি পর্যন্ত ইন্দুরের  চিন্তা করে । তখন আমরা একে বলতে পারিনা যে বিড়ালটি ইন্দুরকে ভালোবাসে।তাই প্রয়োজনে কোন সম্পর্ক থাকলে তাকে আমরা সত্যি কারের ভালোবাসা বলবো না । এ কারণেই, কাউকে ভালোবাসার আগে নিজেকে এই প্রশ্নগুলি জিজ্ঞাসা করুন, আপনি নিজের  কোনও প্রয়োজনের জন্য কাউকে ভালবাসছেন কিনা।
       কিশোর জীবনে শরীরে এমন অনেক হরমোন রয়েছে যা আমাদের সবার প্রতি আকৃষ্ট করে, তাই এটি প্রেম বলতে পারি না, এই সমস্ত সম্পর্ক মুহুর্তের মধ্যেই ভেঙে যায়, তাই আমরা এটিকে সত্যিকারের ভালবাসা বলতে পারি না । সত্যিকারের প্রেম সেই ব্যক্তির সাথে জীবন যাপন করতে চায় যার জন্য পুরো বিশ্ব ত্যাগ করতে ইচ্ছুক হয়। আমি আপনাকে বিশ্বের বৃহত্তম সত্য বলি। বিশ্বের বৃহত্তম সত্য 90% মানুষ তাদের সত্য ভালবাসা পায় না।
আপনি ভালোবাসার মধ্যে আছেন -তার কয়েকটি লক্ষণ :
*আপনি কখনই আপনার সত্যিকারের বন্ধুকে ছেড়ে যেতে চান না কারণ তিনি আপনাকে বোঝেন এবং আপনি তাকে বোঝেন, কারণ আপনার উভয়েরই সমান বোঝাপড়া।
*আপনি যে কাজেই ব্যস্ত থাকুন না কেন,  মনের প্রতিটি কোণে, তাঁর একটি ছবি প্রতি সেকেন্ডে নিযুক্ত থাকে।
*আমরা সবাই কারও না কারও কারও প্রেমে পড়ে যাই। এই অনুভূতিটি যখন আমাদের মনে আসে, আমরা বিশ্বাস করতে শুরু করি যে এটিই কেবলমাত্র সত্য এবং বাকি সমস্তটি মিথ্যা এবং প্রতারণা।
*ভালবাসা পড়লে, একজন ব্যক্তি অন্য কারও চিন্তার সাথে তার স্বপ্নগুলি ভাগ করে নেওয়া শুরু করে। তবে এই ভালবাসা কি শুধুই সত্য ভালবাসা? এটি কি কেবল আকর্ষণ?
       *আপনি  আপনার প্রিয় প্রেমের গান শোনার পরে কি তাকে মিস করেন এবং আপনি মনে করেন যে সেই গানের প্রতিটি শব্দই আপনাকে মাথায় রেখে লেখা হয়েছে?
   *আপনি কি তাঁর অনুপস্থিতিতে নিজেকে অসম্পূর্ণ বোধ করছেন? আপনার চারপাশে অসংখ্য  লোক  কিন্তু আপনার চোখ কেবল তাকে  খুঁজে ?
   *  আপনার ভালবাসার প্রতি কি আপনার সম্পূর্ণ আস্থা আছে এবং আপনার হারানোর কোন ভয় নেই ? আপনি কি বিশ্বাস করেন যে তিনি সর্বদা আপনার সাথে থাকবেন?
      *আপনি কি প্রায়শই প্রকাশ্য স্থানে একে অপরকে জ্বালাতন করেন এবং ভুলে যান যে আপনার চারপাশে অন্য কেউ আছেন?
* আপনি এই নতুন সঙ্গীটি খুঁজে পাওয়ার পর থেকে আপনি কি আপনার ফেসবুক পৃষ্ঠায় অনেক পরিবর্তন করছেন? উদাহরণস্বরূপ, আপনার প্রোফাইল ছবি পরিবর্তন করা, পরের দিন রোমান্টিক গান আপডেট করা, ইতিবাচক জিনিস এবং ভালবাসা বা সম্পর্কিত পোস্টগুলি ভাগ করা।
সে যে আপনাকে সত্যিই ভালোবাসে তার কী করে বুঝবেন :
বর্তমানে সম্পর্কের মধ্যে সবকিছুই  রয়েছে শুধু প্রেম ছাড়া ।যে বলতো  তোমাকে ছাড়া আমি বাঁচবো না , সেই হয়তো বেঁচে আছে অন্য কাউকে কথাটি বলার জন্য। প্রত্যেকে সহজেই বলতে পারে যে,  আমি তোমাকে ভালোবাসি। কিন্তু বাস্তবে সেটি কতটা সত্যি সেটি জানার প্রয়োজন। আমি এটা বলছি না যে কাউকে  বিশ্বাস করো না।কিন্তু কি বলছে সেটি বিশ্বাস না করে সে  কী করছে সেটা বিশ্বাস করতে হবে। আপনাকে ঠিক করতে হবে যে আপনি সঠিক সম্পর্কে আছেন কিনা। নাহলে পরে আফসোস করে লাভ হবে না। তাই আপনাকে আপনার ভালোবাসা সত্যি কিনা সেটা জানাতে হবে ।
*প্রথমেই দেখতে হবে , সে  কিছু তোমাকে দিতে খুশি হচ্ছে না নিতে  বেশি খুশি হচ্ছে। আপনার যদি মনে হয় যে,  আপনি দেওয়া বন্ধ করে দিলে সম্পর্ক শেষ হয়ে যাবে তাহলে আপনার ভালোবাসা সঠিক নয়। 
*আপনাদের সম্পর্কে আপনি খুশিতে থাকেন না দুঃখে  থাকেন। আপনার খেয়াল সে কতটা রাখে।
*আপনাকে কোন কথা লুকায় না সবকিছু শেয়ার করে। সবকিছু শেয়ার করলে এটি সত্য ভালোবাসা।
*সত্যিকারের ভালোবাসায় কেউ কারো উন্নতিতে  বাধা দেয় না। বরং তাকে সাহায্য করে তার স্বপ্ন পূরণ করতে। 
*দূরত্ব তাদের মধ্যে ভালোবাসা কমাতে পারে না। সত্যি ভালোবাসার জন্য কাছে থাকাটা খুব জরুরি নয়, দূরে থেকেও ভালোবাসা অটুট থাকে। 
*সত্যি ভালোবাসা কোন ভয় থাকেনা। কোন কথা বলবো কি বলবো না সেই ভয় থাকেনা।যে মানুষটির সাথে সে সারা জীবনসঙ্গী হয়ে থাকে তাকে কোন কথা লুকাবে না। 
*সে যতই ব্যস্ত থাকুক তোমার জন্য সময় বের করবে। নিজেকে ব্যস্ত ভাব দেখাবে না। যখন তোমার কোন ফোন আসবে তখন সঙ্গে সঙ্গে সে রিসিভ করবে। 
*যদি সে তার নিজের সুখ স্বাচ্ছন্দ, আনন্দের ব্যাপারে বেশি সচেতন।কিন্তু তোমার ব্যাপারে অবহেলা করে, তাহলে বুঝে নিও সে তোমাকে সত্যিই ভালোবাসে না। 
* সে ভালোবাসার মানুষটিকে কখনো ছোট করবে না কিংবা অন্যের সাথে তুলনা করবে না।অন্যের বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড এর সঙ্গে তুলনা করে নিজের বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড কে ছোট করবে না। সে ভালোবাসার মানুষটির মধ্যে পূর্ণতা পাবে।  অন্য কারো দিকে তাকাবে না। 
*একটি সম্পর্কে একে অপরকে রেসপেক্ট করা খুব প্রয়োজন। তাহলে সম্পর্ক টিকে থাকে। তোমার ইচ্ছা ,অনুভূতি সে কতটা গুরুত্ব দিচ্ছে সেটি দেখতে হবে। তার নিজস্ব মতামত গুলি তোমার উপর চাপিয়ে দিচ্ছে নাকি সেটি দেখতে হবে ।
*আপনি যদি দেখেন যে তার জন্য আপনার অনুভূতি গুলোকে সেক্রিফাইস করতে হচ্ছে তাহলে আপনি ভুল সম্পর্কে আছেন ।কিন্তু অনেক সময় কাজের চাপে বা ব্যস্ততার মধ্যে সে যদি তোমার ইচ্ছে বা অনুভূতি গুলিকে ইগনোর করে তাহলে কিন্তু তাকে দোষ দেওয়া চলবে না। 
*আপনার কথাগুলি কি সে খুব মনোযোগ দিয়ে শোনে। যদি আপনার কথাগুলো মনোযোগ দিয়ে শোনে তাহলে বুঝতে হবে তাহলে সে খুব ভালোবাসে আপনাকে। 
*ভালোবাসার মানুষটি আপনাকে সবার সামনে পরিচয় দিতে লজ্জা বোধ করবে না। সে তার পরিবারের সাথে আপনার পরিচয় ঘটাবে।
*আপনার ইচ্ছার বিরুদ্ধে কোন কাজ করবে না।হ্যাঁ যদি সেটি আপনার উপকারে আসে তাহলে অবশ্যই সেটি আপনার ইচ্ছার বিরুদ্ধেও করতে পারে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

শিশুকে কী ভাবে ভালো অভ্যাস শেখাবেন :|How to Learn Good Habits to a Child

 শিশুকে কী ভাবে ভালো অভ্যাস শেখাবেন :  সন্তানকে মানুষের মত মানুষ করা করা একটি বিশাল দায়িত্ব প্রত্যেকটি বাবা-মার। আপনি আপনার সন্তানের ভবিষ্...